Friday, February 26th, 2021




নাটোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপির নিরঙ্কুশ জয়

নাটোর: নাটোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮টি পদে বিজয়ী হয়েছে। অপরদিকে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে সহ-সভাপতিসহ ৩টি পদে বিজয়ী হয়েছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দিনগত রাতে এই ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মো. আসাদুল ইসলাম (জিপি)। এর আগে সকাল ৯টা থেকে বিকেল তিনটা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ১১টি পদে ভোট গ্রহণ করা হয়। প্রাপ্ত ফলাফলে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮টি পদে জয়লাভ করেন।

তারা হলেন- সভাপতি পদে অ্যাডভোকেট মো. রুহুল আমিন তালুকদার টগর (১৩৬ ভোট), জুনিয়র সহ-সভাপতি পদে এসএম লুৎফর রহমান রাব্বানী (১৪১ ভোট), সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো. শরিফুল ইসলাম মুক্তা (১৩৬ ভোট), যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট শহিদ মাহমুদ মিঠু (১৩৯ ভোট), কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান রিপন (১৫৪ ভোট) ও মহিলা সম্পাদিকা পদে অ্যাডভোকেট দিনাই তাছরিন (১৩১ ভোট)।

অপরদিকে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে সহ-সভাপতিসহ ৩টি পদে বিজয়ীরা হলেন- সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট এসএম নাজমুল ইসলাম (১৪৩ ভোট), পাঠাগার সম্পাদক পদে অ্যাডভোকেট আক্তার হোসেন (১৩৯ ভোট) এবং আপ্যায়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট হাফিজুর রহমান (১৩৭ ভোট)।

নাটোর জেলা আইনজীবী সমিতির নির্বাচন-২০২১ এর প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মো. আসাদুল ইসলাম (জিপি) এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, নির্বাচনে মোট ২৮৩ জন ভোটারের মধ্যে ২৭৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচন পরিচালনার জন্য ৫ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়। এর মধ্যে তিনি প্রধান নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেন।

অপর নির্বাচন কমিশনার হলেন, অ্যাডভোকেট মতিউর রহমান, অ্যাডভোকেট আনিসুর রহমান, অ্যাডভোকেট সুলতান মাহমুদ ও অ্যাডভোকেট আল মামুন সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ